শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:১৯

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
চলছে গৌরনদী ও বানারীপাড়ায়  উপ-নির্বাচন

চলছে গৌরনদী ও বানারীপাড়ায়  উপ-নির্বাচন

dynamic-sidebar

বরিশালের গৌরনদী ও বানারীপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা বাহিনী থাকলেও ভোটারদের উপস্থিতি ছিল কম।

সোমবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলেও বেলা সাড়ে ১১টা পর্যন্ত গৌরনদীর পালরদী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে মাত্র ২০ ভাগ ভোট কাস্ট হয়।

ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আলী আজম জানান, ভোটারদের উপস্থিতি অনেক কম। তবে দুপুরের দিকে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে তিনি আশা করেন।

এদিকে গৌরনদী উপজেলা সদরের পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে প্রথম ভোট পড়েছে সকাল ৮টা ২৫মিনিটে। এর পর থেকে একজন দুইজন করে ভোটার আসছেন এবং তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন।

সকালের দিকে ভোটার কম হওয়ার কারণ হিসেবে গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. রোকনুজ্জামান বলেন, এটা উপ-নির্বাচন। উপ-নির্বাচনগুলোতে সাধারণত ভোটারদের তেমন আগ্রহ থাকে না। এখানেও সে রকম হচ্ছে। দুপুরের পর ভোটারের উপস্থিতি বাড়বে।

সকাল সাড়ে ৯টায় একই চিত্র দেখা গেছে গৌরনদী উপজেলা সদরের গৌরনদী মডেল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রেও।

এদিকে, গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী এসএম মনজুর হোসেন মিলন অভিযোগ করেন, নির্বাচনের দুইদিন আগে থেকে তার পোলিং এজেন্ট এবং কর্মী-সমর্থকদের কেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি দিয়েছে ক্ষমতাসীনরা। তাই ভয়ে অনেক কেন্দ্রে যায়নি বিএনপির পোলিং এজেন্ট এবং ভোটাররা।

গৌরনদী থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. আলাউদ্দিন মিলন বলেন, বিএনপি প্রার্থী ঘরে বসে অভিযোগ করতেই পারেন। প্রতিটি কেন্দ্রে এবং কেন্দ্রের বাইরে পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছেন। কেন্দ্র এবং কেন্দ্রের বাইরে ভোটারদের নিরাপত্তা দেয়ার জন্য সর্বোচ্চ সকর্তাবস্থায় রয়েছেন পুলিশসহ অন্যান্য নিরাপত্তা বাহিনী।

বানারীপাড়া উপজেলায়ও ভোটের একই চিত্র দেখা গেছে। সেখানে ভোটারের উপস্থিতি একেবারেই কম। প্রতিটি কেন্দ্রে সকালে ভোটারের চেয়ে ভোট সংশ্লিস্ট কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা বেশি দেখা গেছে। তবে কোনো কেন্দ্রে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো অপ্রীতিকর কিংবা অনাকাঙ্খিত কোনো পরিস্থিতির খবর পাওয়া যায়নি।

প্রথমবারের মতো দলীয় প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ এবং বিএনপি ছাড়া জাতীয় পার্টিও প্রার্থী দিয়েছে এই নির্বাচনে। গৌরনদীতে আওয়ামী লীগের সৈয়দা মনিরুন্নাহার মেরী ও বিএনপির এসএম মনজুর হোসেন মিলন এবং বানারীপাড়ায় আওয়ামী লীগের গোলাম ফারুক, বিএনপির শাহে আলম ও জাতীয় পার্টির মিজানুর রহমান চোকদার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দুই উপজেলার মধ্যে গৌরনদীতে মোট ৪৫ কেন্দ্রের মধ্যে ২৫টি এবং বানারীপাড়ায় ৩৮টি কেন্দ্রের মধ্যে ২০টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

গৌরনদীতে মোট ভোটার এক লাখ ৪১ হাজার ২৯৬ জন এবং বানারীপাড়ায় ভোটারের সংখ্যা এক লাখ ১৩ হাজার ৪৩১ জন।

রিটার্নিং অফিসার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল হালিম খান বলেন, সকাল ৮টায় গৌরনদীর ৪৫টি এবং বানারীপাড়ার ৩৮টি কেন্দ্রে একযোগে শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহন শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত বিরামহীনভাবে ভোটগ্রহণ চলবে।

দুই উপজেলার প্রতিটি কেন্দ্রে ছয়জন সশস্ত্র পুলিশ এবং ১৮জন আনসারসহ আইন শৃঙ্খলাবাহিনীর ২৪ জন সদস্য দায়িত্ব পালন করছেন। প্রতি ৩টি কেন্দ্রে দায়িত্ব পালন করছে একদল স্ট্রাইকিং ফোর্স। এছাড়া দুই উপজেলায় চার প্লাটুন বিজিবি এবং র্যাবের দুটি করে চারটি দল কেন্দ্রের বাইরে টহলে নিয়োজিত রয়েছে। দুই উপজেলায় একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং চারজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট আইন-শৃঙ্খলা তদারকি করছেন। ৭ মার্চ পর্যন্ত তারা দায়িত্বে নিয়োজিত থাকবেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net